Parampara Feb 24

ফেব্রুয়ারি ২০২৪ সংখ্যা, প্রতি মাসে একবার প্রকাশিত

পরম্পরা ওয়েবজিনের পর পর দুটি সংখ্যা পাঠক আদৃত হয়েছে। নানান পরামর্শ, নতুন ভাবনা পাঠক জানাচ্ছেন। ফলে আমরাও নিজেদের একটু একটু করে গুছিয়ে নিতে পারছি। এবারের সংখ্যা থেকে বইচর্চা বিভাগটি শুরু হলো। অন্যান্য বিভাগের মতোই এই বিভাগটিও পাঠক দের ভালো লাগবে বলেই বিশ্বাস।
বইমেলা শেষ হলো। এবার চুলচেরা বিশ্লেষণ হবে। ছোটো বড়ো মাঝারি প্রকাশনা আলোচনা করবেন। চোখে পরার মতো বিষয়, এবারে প্রচুর প্রকাশনার স্টল। স্বল্প পুঁজিকে সামর্থ করে উদ্যোগী তরুণ বন্ধুরা প্রকাশনায় এসেছেন। তাদের নানান ভাবনা। সেই ভাবনা প্রতিফলিত হয়েছে তাদের প্রকাশনায়। পি ও ডি (print on demand) এসে যাওয়ায় স্বল্প পুঁজি নিয়ে দাঁতে দাঁত চেপে লড়াই করে যাচ্ছেন। ভালো মন্দ পরের ব্যাপার শিক্ষিত তরুণ বন্ধুরা কর্মসংস্থান এর একটা রাস্তা বার করতে পারছেন এটাই বড়ো কথা।
ভালো থাকুন। পরম্পরা ওয়েবজিন দেখুন। অন্যকেও দেখান এবং পড়ান।

অনলাইনে সংগ্রহ করতে, ওপরের ছবিতে ক্লিক করুন

ডা. গৌতম বন্দ্যোপাধ্যায়

ছবি – সৌরভ হাওলাদার

সম্পাদকঃ গৌতম দাশ

কারিগরি সহযোগিতাঃ সৌরভ হাওলাদার

0 0 ভোট
Article Rating
3 Comments
Oldest
Newest Most Voted
পংক্তির ভেতর মন্তব্য
সব মন্তব্য
Swapan Mandal
Swapan Mandal
8 months ago

বেশ ভালো লাগলো ।

Ramkishore Bhattacharya
Ramkishore Bhattacharya
8 months ago

এই ওয়েবজিন এর তিনটি গল্পই খুব ভালো লেগেছে ৷ ওমপ্রকাশ বাল্মীকির লেখা আমি এর আগে পড়িনি ৷ মোহিত রণদীপের ভাষান্তরে পড়ে আগ্রহ জেগেছে আরও পড়ার ৷ পত্রিকার প্রচ্ছদটি খুব সুন্দর ৷ সম্পাদক গৌতম দাস ও সৌরভ হাওলাদারকে অনেক ধন্যবাদ ঐই সুন্দর ওয়েবজিনের জন্য ৷ এখন আগামীর
দিকে অপেক্ষা ….

আইভি চট্টোপাধ্যায়
আইভি চট্টোপাধ্যায়
7 months ago

খুব ভালো লাগলো । একটা ছোট অনলাইন পত্রিকায় এত ধরণের লেখা, পাঠের নির্মল আনন্দ । প্রতিটি গল্প ভালো লেগেছে । নিবন্ধ বিভাগটিও ভালো লেগেছে ।